নকল সিমেন্ট কারখানার হদিশ , প্রচুর সিমেন্ট উদ্ধার : ব‍্যাপক চাঞ্চল‍্য ঘটনায়

8th November 2020 2:36 pm কলকাতা
নকল সিমেন্ট কারখানার হদিশ , প্রচুর সিমেন্ট উদ্ধার : ব‍্যাপক চাঞ্চল‍্য ঘটনায়


পিয়ালী ঘোষ ( দঃ ২৪ পরগনা ) :   মহেশতলায় হদিশ পাওয়া গেল দুটি নকল সিমেন্ট এবং ওয়াল পুট্টি তৈরি করার কারখানার। শনিবার নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে মহেশতলা থানার পুলিশ পালান ইনডাসট্রিয়াল এলাকার  দুইটি কারখানায় হানা দিয়ে একটি প্রতিষ্ঠিত কম্পানির লোগো ব্যবহার করে সিমেন্ট এবং ওয়াল পুট্টি প্রস্তুতকারী সংস্থার হদিশ পায়। যেমনটা জানা গেছে গ্রাহক পরিষেবা কেন্দ্রে ফোন করে বেশ কিছুদিন ধরেই  গ্রাহকরা ওই কোম্পানির ওয়াল পুট্টি এবং সিমেন্টের গুণগত মান নিয়ে প্রশ্ন তুলছিল। তাই ওই সংস্থা নিজেদের মতন করে অন্তর তদন্ত করে জানতে পারে তাদের নির্দিষ্ট কোন কারখানায় এই দ্রব্যাদি তৈরি হচ্ছিল না। সেই মতোই তারা বিভিন্ন রিটেল শপ গুলিতে গিয়ে জানতে পারে  পারে মহেশতলার একটি ইন্ডাস্ট্রিয়াল এলাকার বেশ কিছু গোডাউন ভাড়া করে তাদের লোগো ব্যবহার করে সিমেন্ট এবং ওয়াল পুট্টি তৈরি করছে।  মুম্বাই স্থিত ওই সংস্থার লোকেরা শনিবার রাতে মহেশতলা থানার বিশাল পুলিশবাহিনীকে সঙ্গে নিয়ে ওই ইন্ডাস্ট্রিয়াল এলাকায় হানা দিয়ে লক্ষাধিক টাকার দ্রব্যাদি বাজেয়াপ্ত করার পাশাপাশি দুটি কারখানা আপাতত অস্থায়ীরূপে সিল করা হয়েছে। গভীর রাত পর্যন্ত ওই দুই কারখানার মালিক পক্ষ যা কাগজপত্র দেখিয়েছে তাতে তারা সমস্ত কিছুর কাগজ সঠিক দেখাতে পারলেও কেন অভিযোগ কারী সংস্থার লোগো  ব্যবহার করছিল তার সদুত্তর দিতে পারেনি। মহেশতলা থানার পুলিশ ওই দুটি কারখানার মালিক সহ ম্যানেজার এবং বেশ কয়েকজন কর্মচারীকে আটক করেছে।





Others News

পর্ণশ্রীতে মা ও ছেলের নৃশংস খুনের কিনারা পুলিশের

পর্ণশ্রীতে মা ও ছেলের নৃশংস খুনের কিনারা পুলিশের


নিজস্ব সংবাদদাতা ( কলকাতা ) :  পর্ণশ্রীতে মা-ছেলেকে নৃশংভাবে খুনের কিনারা। ধৃতদের একজন সন্দীপ দাস(৩২) ও অন্যজন সঞ্জয় দাস(৪৪)। বাড়ি মহেশতলা থানার শ্যামপুরের ঘোষপাড়া তে। জেরায় তারা অপরাধের কথা কবুল করেছে। রবিবার সাংবাদিক বৈঠকে এমনটাই জানালেন জয়েন্ট সিপি ক্রাইম।

গ্রেফতার মৃতার দুই মাসতুতো ভাই। ধৃতদের বাড়ি মহেশতলায়। জেরায় অপরাধ কবুল করেছে ধৃতরা। ধৃতদের অনেক টাকা ধার হয়ে গিয়েছিল। মৃতের পরিবারের কাছে অনেক টাকা, গয়না ঘরে ছিল এমনই ধারণা ছিল ধৃতদের। পরিকল্পনা করেই বাড়িতে গিয়েছিল ধৃতরা। ধৃতরা জানত, ওই সময়ে তাদের দিদি সুস্মিতা মন্ডল একা থাকত। মাকে খুনের সময় ছেলে তমজিৎ মন্ডল দেখে ফেলে, সেইজন্যই ছেলেকে খুন। জানালেন জয়েন্ট সিপি ক্রাইম মুরলিধর শর্মা।
ধৃত সন্দীপ দাস ও অন্যজন সঞ্জয় দাস কে আগামীকাল আলিপুর আদালতে তোলা হবে।